অনূর্ধ্ব-১৯ নিয়ে বাংলাদেশে আসছে আফগান বাহিনী

অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ২৫ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। প্রথম চার ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। শেষ ম্যাচ হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

নভেম্বরে মালয়েশিয়ায় এশিয়া কাপ ও আগামী বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেওয়ার আগে এটিই শেষ দ্বিপাক্ষিক সিরিজ সাইফ-আফিফদের।

২৮ সেপ্টেম্বর সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। একদিন বিরতি দিয়ে ৩০ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডে। ২ ও ৪ অক্টোবর যথাক্রমে তৃতীয় ও চতুর্থ ওয়ানডে। ঢাকায় ফিরে মিরপুরে ৭ অক্টোবর পঞ্চম ও শেষ ওয়ানডে খেলবে দু’দল। বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্বকাপকে টার্গেট করে মিরপুরে নিয়মিত চলছে টাইগার যুবাদের অনুশীলন। বিশ্বকাপ শুরুর দুই সপ্তাহ আগে নিউজিল্যান্ড যাবে সাইফ হাসানের দল। সেখানে কন্ডিশনিং ক্যাম্পে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলবে। বিশ্বকাপ পর্যন্ত যুবাদের হেড কোচের দায়িত্বে আছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ড্যামিয়েন রাইট।

গেল আগস্টে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে নিয়ে ভারত একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চাইলেও শেষ মুহূর্তে সরে দাঁড়ায় তারা। ফলে বিপাকে পড়ে বাংলাদেশ। যুবাদের খেলার মধ্যে রাখতে আফগানিস্তানকে আমন্ত্রণ জানায় বিসিবি।

 

Facebook Comments