ক্লাব বদলে আগের ভুল করতে চান না নেইমার

নেইমারকে ঘিরে সান্তোস থেকে বার্সেলোনায় আসা নিয়ে জল কম ঘোলা হয়নি। ব্রাজিলিয়ান তারকা এবং তার বাবা প্রকৃত মূল্য লুকিয়েছিলেন অভিযোগে নেইমারের নামে আদালতে মামলা ঠুকে দিয়েছিল সাবেক ক্লাব সান্তোস। জড়াতে হয়েছিল কর সংক্রান্ত ঝামেলাতেও। এবার তাই সতর্ক ব্রাজিলিয়ান ওয়ান্ডার বয়। আর্থিক ঝুঁকির বিষয়গুলোতে পর্যাপ্ত ‘নিরাপত্তা’ পেলেই কেবল পিএসজিতে যাবেন তিনি। স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলোর খবর এমনই।

নেইমারকে দলে টানতে ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী পিএসজি। সঙ্গে কর এবং অন্যান্য খরচসহ অর্থের অংকটা পৌঁছাতে পারে ৩০০ মিলিয়ন ইউরোর দোরগোড়ায়। ফরাসী জায়ান্টদের জন্য এত বিশাল খরচ বোঝা যাবে না তো?

ব্রাজিলিয়ান তারকার ভাবনায়ও আছে বিষয়টি। বার্সায় পাওয়া অভিজ্ঞতা কাজে লাগিয়ে তবেই পিএসজির সঙ্গে চুক্তিতে আসতে চান নেইমার। খেলোয়াড় কেনা-বেচা নিয়ে ফিফার যে ফেয়ার প্লে নিয়মটি আছে সেটির খাঁড়ায় পড়তে হতে পারে পিএসজিকে, বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ একপ্রকার সতর্কই করে দিয়েছেন ফরাসী জায়ান্টদের। তাই নেইমার চাচ্ছেন সব নিয়ম মেনে তবেই যেন তাকে দলে নেয় পিএসজি।

নেইমারকে পেতে হলে বেশ কিছু ফুটবলারকে ছেড়ে দিতে হবে পিএসজিকে। সঙ্গে ৩০০ মিলিয়ন ইউরোর চেয়ে বেশী আয় দেখাতে হবে ক্লাবটিকে। ফিফার ফেয়ার প্লের নিয়ম অনুযায়ী কোন ক্লাবই আয়ের চেয়ে ব্যয় বেশী করতে পারবে না। তাই বিষয়গুলোর ব্যাপারে আগে থেকেই সতর্ক পদক্ষেপ ফেলতে চান নেইমার। সব আইন-কানুন মেনে তবেই তাকে দলে টানতে হবে বলে পিএসজিকে সোজা-সাপ্টা জানিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

Facebook Comments