গেট থেকেই বিদায় নিতে হলো শাবনূরকে

কোনো অনুষ্ঠানে দেরি করে যাওয়ার মধ্যে তৃপ্তি পান অনেক শিল্পী। আবার অনুষ্ঠানে ​তার জন্য কেন সামনের সারিতে চেয়ার রাখা হলো না, এর জন্য আয়োজকদের কথা শোনান, অনেকে তো অনুষ্ঠান থেকে রাগ দেখিয়ে বেরিয়ে আসেন। হয়তো তারা ভাবেন, এমন ব্যবহার বা আচরণ তাদের অবস্থানকে আরও মজবুত এবং সুসংহত করেছে। দেরিতে যাওয়ার মতো গুরুতর অপরাধ করে একবারও দুঃখপ্রকাশ করেন না। তবে কিছু কিছু ক্ষেত্রে যানজট কিংবা বৈরির আবহাওয়ার কারণেও অনেকে নির্ধারিত সময়ে পৌঁছুতে পারেন না।

এবার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ প্রদান অনুষ্ঠানে ঢুকতে পারেননি চিত্রনায়িকা শাবনূর। আমন্ত্রণপত্রে উল্লেখ ছিল, নির্ধারিত সময়ের আগেই ​আমন্ত্রিত অতিথিদের আসন গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে ঢোকার পর আর কেউ সেখানে প্রবেশ করতে পারবেন না। হলোও তাই।

গতকাল ২৪ জুলাই সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়। এখানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবেশের পর সেখানে উপস্থিত হন শাবনূর। তাই নিরাপত্তারক্ষীরা তাকে ভেতরে প্রবেশ করতে দেননি। তবে সেদিন শুধু শাবনূর একা নন, যানজট আর বৈরি আবহাওয়ার কারণে আরও অনেক শিল্পী ও কলাকুশলী নির্ধারিত সময়ে পৌঁছুতে ব্যার্থ হন।

পরে শাবনূর বলেন, ‘আসলে প্রধানমন্ত্রীর নিরাপত্তাই সবার আগে। এটাই হওয়া উচিত। রাস্তায় যানজট থাকায় দেরি হয়ে গেছে। বিষয়টি নিয়ে আমি বিব্রত।’

Facebook Comments