দিনে দিনে আকাশ পথে ভ্রমণে জনপ্রিয়তা বাড়ছে।

দিনে দিনে আকাশ পথে ভ্রমণে জনপ্রিয়তা বাড়ছে। ব্যয়বহুল হলেও সময় এবং দুর্ভোগের কথা মাথায় রেখে মানুষ আকাশ পথের যাত্রায় স্বাচ্ছন্দ্য বোধ করছেন। বিশেষ করে সামর্থবানরা ট্রেনের টিকিট বা বাসের যানজটের ঝামেলা এড়াতে মানুষ আকাশ পথকেই বেছে নিচ্ছেন।
জানা যায়, প্রতিবছর ঈদ যাত্রায় ভোগান্তি কমাতে অর্থাৎ যাত্রীদের অতিরিক্ত চাপ সামলাতে সরকারের বিশেষ উদ্যোগে বাড়ানো হয় ট্রেন বা বাসের সংখ্যা। শুধু ট্রেন বা বাসই নয়, যাত্রীদের চাপ সামলাতে বাড়ানো হচ্ছে আকাশ পথের এয়ারলাইন্সও। এয়ারলাইন্সগুলোর পক্ষ থেকে বাড়ানো হয়েছে ফ্লাইটও।
শুধু তাই নয়, এবার ইউ এস-বাংলা’ যাত্রীদের দৃষ্টি আকর্ষণের জন্য ভাড়ার উপর আকর্ষণীয় মূল্যহ্রাস প্যাকেজ ঘোষণা করেছে। তারা সর্বনিম্ন ১৮৯৯ টাকা ভাড়া নির্ধারণ করেছে বলে জানা গেছে।
রাজশাহীর শাহ্ মখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বলেন, রাজশাহী থেকে শুক্রবার, রবিবার, সোমবার ও মঙ্গলবার বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান নিয়মিত যাওয়া-আসা করছে। এর মধ্যে ঢাকা থেকে শুক্রবার, রবিবার ও মঙ্গলবার সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে আসে। এছাড়া সোমবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে। এবার বাংলাদেশ বিমান ঈদ উপলক্ষে ১২ জুন একটি ফ্লাইট বাড়িয়েছে।
তিনি আরও বলেন, আগের তুলনায় বিমানের যাত্রী সংখ্যা দিন দিন বাড়ছে। মানুষ টিকিট ও রাস্তায় যানজটের কথা মাথায় রেখে বিমান যাত্রায় ঝুঁকছেন। এছাড়া প্রতিদিন ইউএস বাংলা ও নভো এয়ারলাইন্স একটি করে দুটি ফ্লাইট রয়েছে। ঈদের যাত্রীদের অতিরিক্ত চাপ সামলাতে তারাও ফ্লাইট বাড়িয়েছে। এর মধ্যে ইউএস বাংলা বাড়িয়েছে দুটি। আর নভো এয়ারলাইন্স বাড়িয়েছে একটি।
ইউএস বাংলা এয়ারলাইন্সের ডিএম ট্যুর অ্যান্ড ট্রাভেল্স এর প্রোপাইটর আবু সাইদ বলেন, ঈদ উপলক্ষে ইউএস-বাংলা ভাড়াও কমিয়েছে। এ সুযোগ ঈদের আগে ৭ জুন থেকে ১৫ জুন পর্যন্ত নির্ধারিত থাকবে। ঈদ আগে ৭ জুন থেকে ১৫ জুন পর্যন্ত সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ যশোর, রাজশাহী, বরিশাল ও সৈয়দপুর থেকে ঢাকা ভ্রমণের জন্য সর্বনিম্ন ১ হাজার ৮৯৯ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।
তিনি আরও বলেন, ৭ জুন থেকে যশোর, সৈয়দপুর, বরিশাল এবং রাজশাহী রুটে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করা হবে। এছাড়াও সিডিউল অনুযায়ী ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ছয়টি, যশোরে দুইটি, কক্সবাজারে দুইটি, সৈয়দপুরে দুটি, সিলেট ও রাজশাহীতে একটি এবং সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনা করবে বরিশালে।
এছাড়া নভো এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড রিলেশন অফিসার নিলাদ্রী মহারতœ বলেন, বর্তমানে সকালে ঢাকা টু রাজশাহী তাদের একটি ফ্লাইট চলছে। ঈদ উপলক্ষে একটি ফ্লাইট বাড়ানো হয়েছে। আগামী ১২ থেকে ১৬ জুন প্রতিদিন দুইটি ফ্লাইট চলবে। এছাড়া টিকিট বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ শতাংশ। আশা করছি কয়েক দিনের মধ্যে টিকেট বিক্রি আরও বাড়বে।
Facebook Comments