দিনে লীগ ম্যাচ খেলে রাতে জাতীয় দলে খেলতে বিমানে উঠছেন টাইগাররা

দিনে খেলে, রাত্রিতে বিমানে চেপে বসা- ভারতের দুই সাবেক প্রখ্যাত ক্রিকেটার অরুনলাল ও অশোক মালহোত্রা এক সময় নিয়মিতই এমন করতেন। আগের দিন বা সন্ধ্যার ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় এসে পরদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম না হয় ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে গুলশান ইয়ুথ ক্লাবের হয়ে সিনিয়র ডিভিশন ও প্রিমিয়ার লিগে মাঠে নামতেন এ দুই সাবেক ভারতীয় টেস্ট ক্রিকেটার।

আশির দশকের প্রায় পুরো সময় তারা এমন করেছেন। এর মধ্যে অরুনলাল অন্তত অর্ধশতাধিক ম্যাচ এভাবে আগের দিন এসে খেলে গেছেন। আবার খেলা শেষে বেশিরভাগ সময় সোজা মাঠ থেকে কলকাতার ফ্লাইট ধরেছেন।

কিন্তু বাংলাদেশের ক্রিকেটাররা দিনে লিগ ম্যাচ খেলে রাত্রিতে জাতীয় দলের হয়ে বিদেশ গেছেন- এমন নজির বলতে গেলে নাই। সেই নজিরবিহীন ঘটনাই ঘটলো এবার। আজ মধ্য রাতে ইংল্যান্ড যাওয়ার আগে প্রিমিয়ার লিগের ম্যাচ খেললেন জাতীয় দলের ৯ জন ক্রিকেটার।

মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, শফিউল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান এবং সানজামুল ইসলাম। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনী ও শেখ জামাল ম্যাচে আবাহনীর হয়ে মাঠে নেমেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও সানজামুল ইসলাম।

অন্যদিকে একই ম্যাচে শেখ জামালের পক্ষে ছিলেন ইমরুল কায়েস ও নুরুল হাসান সোহান। বিকেএসপিতে কলাবাগান ক্রীড়া চক্রের বিরুদ্ধে লিজেন্ডস অব রূপগঞ্জের পক্ষে অধিনায়ক মুশফিকুর রহীম আর মাশরাফি বিন মর্তুজা দুজনই মাঠে নামেন।

জানা গেছে ইনজুরির কারণে আজ মাঠে নামেননি আবাহনী তথা জাতীয় দলের এ পেসার। বাকি ছয়জন আর চতুর্থ রাউন্ড খেলে যেতে পারেননি। কারণ দুই দফা পিছিয়ে তিন দিন প্রিমিয়ার লিগ বন্ধ থাকার পর আবার আজ থেকে লিগ শুরু হয়েছে।

ইংল্যান্ডগামী জাতীয় দলের অন্য ছয়জন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মন ও রুবেল হোসেন প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ড আর খেলে যেতে পারলেন না।

কারণ তাদের দল মোহামেডান ও প্রাইম ব্যাংকের ম্যাচ আগামীকাল। বৃহস্পতিবার ফতুল্লায় তামিম, মিরাাজ ও শুভাশিষের দল মোহামেডান খেলবে খেলাঘর সমাজ কল্যাণের বিরুদ্ধে। আর সৌম্য, সাব্বির ও রুবেলের দল প্রাইম ব্যাংক খেলবে বিকেএসপিতে পারটেক্সের বিপক্ষে।

Facebook Comments
,