বঙ্গবন্ধুর নামে ভুল, ক্ষমা চাইলেন মিশা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানান ভুল করায় ক্ষমা চেয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সংগঠনের নতুন সভাপতি মিশা সওদাগর বলেছেন, ‘এটা প্রিন্টিং মিসটেক (ছাপার ভুল)।’

গত শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সমিতির নবনির্বাচিত সদস্যরা। সমিতির ব্যানারে বঙ্গবন্ধুর নাম লেখা ছিল এভাবে-‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’।

বিষয়টি নজরে এলে অনেকেই সমালোচনা করেন।

সোমবার এ ব্যাপারে সংগঠনের সভাপতি মিশা সওদাগর বলেন, ‘এটা প্রিন্টিং মিসটেক। এ কারণে আমি ও আমার পরিষদ অত্যন্ত লজ্জিত ও ক্ষমাপ্রার্থী।

মিশা সওদাগর আরো বলেন, ‘আমি ও আমার পরিষদের মূল উদ্দেশ্য ও দায়িত্ব ছিল ওনার প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো, যেটা এই প্রথমবারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি করেছে।’

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর সময় চিত্রনায়ক সোহেল রানা, ফারুক, কবরী, জায়েদ খানসহ  শিল্পী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচন হয়। পরের দিন ফল প্রকাশ করা হয়। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হন মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক হন জায়েদ খান।

Facebook Comments