‘সকাল হলে দরজা খুলব’ বলেছিল সাইফুল

‘সকাল হলে দরজা খুলব, তার আগে না’ তল্লাশির সময় হোটেলের কক্ষের ভেতরে থেকে এমন কথা বলেছিলেন রাজধানীর পান্থপথে নিহত ‘জঙ্গি’ সাইফুল ইসলাম।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এমন দাবি করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আইনশৃঙ্খলা বাহিনীর ‘অপারেশন অগাস্ট বাইট’ অভিযান শেষে মনিরুল সাংবাদিকদের এ কথা বলেন।

কাউন্টার টেররিজম প্রধানের ভাষ্য, হোটেল ওলিওতে জঙ্গির অবস্থান শনাক্ত করার পর মঙ্গলবার রাতে রুমে রুমে গিয়ে তল্লাশি করা হয়। তখন সব কক্ষের ভেতরে অবস্থানরত ব্যক্তিরা দরজা খুলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলেন। কিন্তু চতুর্থ তলার ৩০১ নম্বর কক্ষের দরজায় নক (কড়াঘাত) করলে, দরজা না খুলে ভেতরে থেকে একজন বলেন, ‘সকাল হলে দরজা খুলব, তার আগে না।’

মনিরুল ইসলাম বলেন, এর পর ওই কক্ষের ভেতরে থাকা ব্যক্তিকে আইনশৃঙ্খলা বাহিনীর সন্দেহ হয়। তখন কৌশলে বাইরে থেকে কক্ষটির দরজায় তালা লাগিয়ে দেওয়া হয়। এ সময় হোটেলের বাইরে থেকে কক্ষের জানালা দিয়ে ভেতরে কিছু বৈদ্যুতিক তার ঝোলানো দেখা যায়। তখনই নিশ্চিত হওয়া যায় যে, ওই কক্ষেই জঙ্গি অবস্থান করছে।

এর আগে জঙ্গি অবস্থান করছে সন্দেহে মঙ্গলবার ভোররাত থেকে পান্থপথে স্কয়ার হাসপাতালের পাশে অবস্থিত হোটেল ওলিও ইন্টারন্যাশনাল ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। হোটেলটি ঘিরে সকাল থেকে অভিযান শুরু করে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট। অভিযানে বিস্ফোরণে সাইফুল ইসলাম নামের এক ‘জঙ্গি’ নিহত হন। তাঁর বাড়ি খুলনা জেলার ডুমুরিয়া থানায় বলে পুলিশ জানিয়েছে।

 

Facebook Comments
,