সেমিফিনালে বৃষ্টি হতে পারে এমন আশংকা

পুরো বাংলাদেশ এখন প্রহর গুনছে ভারতের বিরুদ্ধে সেমিফাইনাল এর লড়াই দেখার জন্য।

ভারত-বাংলাদেশের খেলা হলেই উত্তেজনার পারদ চড়ে। ব্যাট-বলের লড়াইয়ের পাশাপাশি চলে স্নায়ুর যুদ্ধও। চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে আগামী ১৫ জুন মুখোমুখি হচ্ছে এই দুই দল।
খেলা হলে কারা জিতবে, তা এখনই বলা সম্ভব নয়। তবে বৃষ্টির জন্য খেলা যদি না-হয়, তাহলে ভারতই চলে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। গ্রুপ থেকে বাংলাদেশের তুলনায় বেশি পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছেছে তারা।

ক্রিকেট প্রেমীরা অবশ্য এই ম্যাচের দিকে তাকিয়ে। কারণ ভারতকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ। সুতরাং চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেবাংলাদেশ ভারতকে বেগ পেতে হবে।
গ্রুপ ‘বি’তে তিন ম্যাচ খেলে ভারতের ঝুলিতে চার পয়েন্ট। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। শ্রীলঙ্কার কাছে হার মেনেছে তারা। বিরাট কোহলির দলের রান রেট +১.৩৭০।
অন্যদিকে, গ্রুপ এ-তে তিন ম্যাচ খেলে বাংলাদেশের সংগ্রহ তিন পয়েন্ট। রান রেট +০.০০০। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে পয়েন্ট বেশি থাকার সুবিধা পেতে পারে ভারত। বার্মিংহামে বৃষ্টিতে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচ ভেস্তে গিয়েছিল। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে বৃষ্টি হয়েছিল। তার জন্য খেলাও বন্ধ হয়ে গিয়েছিল।
ইংল্যান্ডে এখন প্রায়ই বৃষ্টি হচ্ছে। বেশ কয়েকটি ম্যাচ চলাকালে বৃষ্টি হয়েছে। এর ফলে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ফল নির্ধারণ হয় একাধিক ম্যাচের। বৃহস্পতিবারে সেমিফাইনালেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। ফাইনাল ছাড়া রিজার্ভ ডে রাখা হয়নি।
বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টি হলে ঘুরে যেতে পারে ম্যাচের হিসাব-নিকাশ। অন্যদিকে বৃষ্টি না হলে ভারতকে ছেড়ে কথা বলবে না টাইগাররা। টাইগার দের সাথে থাকবে ১৬ কোটি বাঙ্গালি।

Facebook Comments
,